<< প্রিয় কর্মস্থল হাটহাজারী মাদরাসায় চিরশায়িত বাবুনগরী

নিজের দীর্ঘদিনের প্রিয় কর্মস্থল দারুল উলুম মাঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় চিরশায়িত হয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী। জানাজা শেষে বৃহস্পতিবার (১৯ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে তাকে মাদরাসার পাশে সমাহিত করা হয়।

জানা গেছে, বাবুনগরীর মৃত্যুর সংবাদের পর তার নিজ বাড়ি ফটিকছড়ির নাজিরহাট পৌরসভার বাবুনগর এলাকায় একটি কবর খোঁড়া হয়। আবার হাটহাজারী মাদরাসায়ও একটি কবর খোঁড়া হয়। এলাকাবাসীর দাবি, জীবদ্দশায় জুনায়েদ বাবুনগরী তার নানা হারুন বাবুনগরীর পাশে তাকে কবর দেয়ার কথা বলছেন। তার ইচ্ছা অনুযায়ী কবর খোঁড়া হয়েছে।

আবার হাটহাজারী মাদরাসার সাবেক-বর্তমান ছাত্রদের ইচ্ছা বাবুনগরীকে মাদ্রাসার পাশে দাফন করার। বিষয়টি নিয়ে একাধিক বৈঠক হয়। শুরুতে হাটহাজারী মাদরাসায় দাফনের সিদ্ধান্ত হলেও মাঝখানে আবার বাবুনগরীর গ্রামের বাড়িতে দাফনের সিদ্ধান্ত হয়। হাটহাজারী মাদরাসায় জানাজা শেষে বাবুনগরীর মরদেহ ফটিকছড়ির উদ্দেশে নেয়ার কথা ছিল।

তবে জল্পনা-কল্পনা শেষে মাদরাসার পাশেই বাবুনগরীকে দাফন করা হয়। এর কিছুক্ষণ আগে সদ্যঘোষিত হেফাজতের আমির ও মামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর ইমামতিতে জুনায়েদ বাবুনগরীর জানাজা সম্পন্ন হয়। এতে আশেপাশের ও দূর-দূরান্ত থেকে অসংখ্য মানুষ অংশ নেন।

শেয়ার করলে অনুপ্রাণিত হবো...

Leave a Reply

Your email address will not be published.