<< কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে গ্রেপ্তার ২১২, জরিমানা প্রায় ২ লাখ

১৪ দিনের কঠোর লকডাউনের দ্বিতীয় দিন শনিবার বিধিনিষেধ অমান্য করায় সারাদেশে ২১২ জনকে এক লাখ ৯২ হাজার ৪৭০ টাকা জরিমানা করেছে র‌্যাব। দেশের ২৭টি ব্যাটালিয়নের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে সারাদেশে র‌্যাবের ১৮০টি টহল ও ১৮৬টি চেকপোস্ট পরিচালিত হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনতামূলক মাইকিং লিফলেট বিতরণ ও বিনামূল্যে দুই হাজার মাস্ক বিতরণ করে র‌্যাব। এ কর্মসূচি লকডাউনকে কেন্দ্র করে চলমান থাকবে। একইসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাও চলমান থাকবে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার কর্তৃক বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইলকোর্ট পরিচালনা করেছেন। র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

প্রথম দিন শুক্রবার বিধিনিষেধ অমান্য করায় সারাদেশে ৯৫ জনকে ৪৮ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে র‌্যাব। দেশের ১২টি ব্যাটালিয়নের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালিত হয়।

শেয়ার করলে অনুপ্রাণিত হবো...

Leave a Reply

Your email address will not be published.