<< ‘শিশুর’ ডাকে রাজনৈতিক দল হতে পারে না

বিশেষ চাহিদাসম্পন্ন এক শিশুর ঘোষণায় রাজনৈতিক দল গঠিত হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের।

বৃহস্পতিবার মোহাম্মদপুরের জাকির হোসেন সড়কে দুস্থদের মধ্যে খাদ্যপণ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। কাদের বলেন, একটি রাজনৈতিক দল গঠন করতে আইন ও বিভিন্ন নীতিমালা রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে কথা না বলেই তাকে চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, নতুন করে দল ঘোষণার সংবাদ গণমাধ্যমে প্রকাশ ও প্রচার করা কতটা যুক্তিযুক্ত হয়েছে, তা বিবেচনা করা উচিত ছিল। সংবাদ প্রকাশের আগে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে কথা বলা উচিত ছিল।

কাদের আরো বলেন, পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে আমার ফোনে কথা হয়েছে। তিনি স্পষ্ট জানিয়েছেন, তার চেয়ারম্যান হওয়ার কোনো ইচ্ছা নেই। তিনি পার্টিকে দক্ষতার সঙ্গে শক্তিশালী করতে বিভিন্ন উদ্যোগের প্রশংসাও করেন।

উল্লেখ্য, বুধবার রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের পুত্র এরিক এরশাদ। ঘোষিত কমিটিতে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয় এরশাদ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদকে। কো-চেয়ারম্যান করা হয় এরশাদের সাবেক সহধর্মিণী বিদিশা সিদ্দিক ও এরশাদের আরেক পুত্র রাহগির আল মাহি সাদ এরশাদকে।

এরিকের এ ঘোষণার পর জাতীয় পার্টি এক সংবাদ বিজ্ঞপ্তি জানায়, রওশন এরশাদ পার্টির চেয়ারম্যান হতে আগ্রহী নন। জিএম কাদেরের সাথে ফোনালাপে তিনি এমন অভিমত ব্যক্ত করেছেন।

শেয়ার করলে অনুপ্রাণিত হবো...

Leave a Reply

Your email address will not be published.