<< জার্মানিতে বন্যায় মৃত্যু বেড়ে ৭০

জার্মানির পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টিপাত ও বন্যায় মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ জনে। এরইমধ্যে দেশটির লিগে শহরের বাসিন্দাদের ঘরবাড়ি ছাড়তে বলা হয়েছে।

দেশটির রাইনল্যান্ড-পালাটিনেট রাজ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জানিয়ে এই দুই রাজ্যের প্রধান মালু ড্রেয়ার বলেন, বন্যায় অনেক মৃত্যু, নিখোঁজ রয়েছেন এবং অনেকেই ঝুঁকিতে রয়েছেন। জীবন বাজি রেখে আমাদের সবগুলো জরুরি সেবার কর্মীরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন।

জার্মান আবহাওয়া বিভাগ বলছে, দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত টানা বৃষ্টি ঝরবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে বুধবার থেকে প্রবল বৃষ্টিপাতের জেরে জার্মানির পশ্চিমাঞ্চলে ভয়াবহ বিপর্যয় দেখা দিয়েছে। এতে সরিয়ে নিতে হয়েছে বিপুল সংখ্যক মানুষকে। বন্ধ হয়ে গেছে বেশ কয়েকটি সড়ক। বন্যার কারণে রাইনল্যান্ড-পালাটিনেটের ভলকানেফেল জেলায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

পরিস্থিতি মোকাবিলায় বন্যাকবলিত এলাকাগুলোতে ২ শতাধিক সেনা পাঠানো হয়েছে। উদ্ধার অভিযানে অংশ নিয়েছে পুলিশের বেশ কয়েকটি হেলিকপ্টারও।

এছাড়া বন্যার কারণে পশ্চিম জার্মানির ২ লক্ষাধিক বাড়ি বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিঘ্ন ঘটছে বিশুদ্ধ পানি সরবরাহেও। দেশটির পশ্চিমাঞ্চলে স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। সেখানে যানবাহন চলাচলও ব্যাপকভাবে বিঘ্ন ঘটেছে।

শেয়ার করলে অনুপ্রাণিত হবো...

Leave a Reply

Your email address will not be published.