<< ১৩ দৃশ্য ফেলে দিয়ে ছাড়পত্র পেলো ‘রোহিঙ্গা’ সিনেমা

দেশীয় সিনেমাতে কাজ করার আগ্রহ থাকলেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের সুযোগ পান নি মডেল তানজিয়া জামান মিথিলা। যিনি মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করে কাজ করেছেন দেশের নামীদামী ফ্যাশন হাউজের সঙ্গে। এরপর চলতি বছরে অনুষ্ঠিত হওয়া ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ এ বিজয়ী হন। বিজয়ীর মুকুট পাওয়ার আগেই সিনেমার ডাক পেলেন। তবে সেটি দেশিয় নয়, বলিউডে। সিনেমার নাম ‘রোহিঙ্গা’, এটি পরিচালনা করেছেন হায়দার খান, যিনি সালমান খান অভিনীত ‘রাধে’ সিনেমার সহকারী পরিচালক ছিলেন। সোমবার সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। তবে পুরো ছবি থেকে ১৩টির মত দৃশ্য বাদ দিতে হয়েছে। এমনটাই নিশ্চিত করেছেন ছবিটির অভিনেত্রী।

‘রোহিঙ্গা’ হচ্ছে মিথিলার প্রথম সিনেমা, যার কারণে ছবিটি নিয়ে তার প্রত্যাশারও যেন কমতি নেই। তানজিয়া জামান মিথিলা বাংলাদেশ জার্নালকে বলেন, সেন্সর পেয়েছে শুনে খুবই ভালো লাগছে। তবে চিন্তার বিষয় হচ্ছে, সেন্সর বোর্ড ছবিটির প্রায় ১৩টি দৃশ্য ফেলে দিয়েছে। এখন একটা সিনেমার ১৩টি দৃশ্য যদি ফেলে দেয়া হয়, সেখানে আর কীইবা থাকে!

তিনি আরও বলেন, যেহেতু রোহিঙ্গা ইস্যু নিয়ে ছবিটি নির্মিত এবং এখানে রাজনৈতিক কিছু বিষয়ও আছে; এর কারণেই সম্ভবত এরকমটা হয়েছে। আজকেই এটা নিয়ে পরিচালকের সঙ্গে বিস্তারিত কথা বলবো।

রোহিঙ্গা মেয়ের ভালোবাসার গল্পে নির্মিত হয়েছে ‘রোহিঙ্গা’। ছবিটির কেন্দ্রীয় চরিত্র ‘হুসনে আরা’তে অভিনয় করছেন মিথিলা এবং তার বিপরীতে অভিনয় করছেন স্যাঙ্গে, যিনি সালমান খানের ‘রাঁধে’ সিনেমার প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন।

গেল বছরের ডিসেম্বরের প্রথম দিকে ছবিটির কাজ শুরু হয়। ভারতের আসাম জুড়ে শুটিংয়ের মধ্য দিয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে ছবিটির কাজ সম্পন্ন করেন নির্মাতা। এরপর জমা সেন্সর বোর্ডে। বলিউডের লায়ন প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘রোহিঙ্গা’ ছবিটি চলতি বছরেই ওটিটি প্লাটফর্মে মুক্তি পেতে পারে বলে জানান মিথিলা।

শেয়ার করলে অনুপ্রাণিত হবো...

Leave a Reply

Your email address will not be published.