<< পরীমনি ইস্যুতে সিটি ব্যাংকের মামলা

চিত্রনায়িকা পরীমনির সঙ্গে সিটি ব্যাংকের এমডি মাশরুর আরেফিনকে জড়িয়ে ভুয়া তথ্য প্রচারের অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা হয়েছে গুলশান থানায়।

রোববার গুলশান থানার ওসি আবুল হাসান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সিটি ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট (হেড অব কোর্ট অপারেশন) গাজী এম শওকত হাসান বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় এই মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৮ আগস্ট সকাল থেকে ব্যাংক কর্তৃপক্ষ দেখে যে, অজ্ঞাতনামা আসামিরা তাদের ফেক ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল এবং ওয়েব সাইট থেকে দি সিটি ব্যাংক লিমিটেড, ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন ও অন্যান্য কর্মকর্তার অনুমতি ব্যতীত পরিচিতি তথ্য ব্যবহার করে মিথ্যা, মানহানিকর তথ্য প্রচার করা হচ্ছে।

মামলার অভিযোগে আরও বলা হয়েছে, অজ্ঞাত আসামিরা উদ্দশ্যে প্রণোদিতভাবে ডিজিটাল সিস্টেম ব্যবহার করে ব্যক্তি সুবিধা লাভ করার জন্য বিভিন্ন সময়ে উল্লিখিত সামাজিক যোগাযোগ মাধ্যম ও ওয়েব সাইট-গুলোতে দি সিটি ব্যাংক লিমিটেডের সুনাম ক্ষুণ্ন করার অপচেষ্টা, ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালককে সমাজের চোখে হেয় প্রতিপন্ন করাসহ ব্যাংক থেকে অসাধু উপায়ে অর্থ আদায়ের হীন উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে অনুমতি ব্যতীত পরিচিতি তথ্য ব্যবহার করে মিথ্যা, মানহানিকর তথ্য ও ভিডিও তৈরি করে অপপ্রচার করছে।

১২ টি ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে মামলা করেছে সিটি ব্যাংক-

১. ভাইরাল প্রতিদিন।

২. Nayeem Korea

৩. ইলিয়াস হোসাইন

৪. CarHub BD

৫. ইউটিউব চ্যানেল: Khobor BD

৬. ইউটিউব চ্যানেল: MTIS BD VOICE

৭. ইউটিউব চ্যানেল: TALK WITH SHAWON

৮. ইউটিউব চ্যানেল: STAR NEWS BANGLA

৯. ইউটিউব চ্যানেল: London Bangla-লণ্ডনবাংলা

১০. ইউটিউব চ্যানেল: AROUND NEWS24

১১. ইউটিউব চ্যানেল: Probashi360

১২. ইউটিউব চ্যানেল: Monira Sultana Popy

উল্লেখ্য, চিত্রনায়িকা পরীমনিকে বিলাসবহুল গাড়ি উপহার দিয়েছেন সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন । সম্প্রতি গণমাধ্যমে এমন একটি সংবাদ প্রকাশিত হয়।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদকে মিথ্যাচার বলে দাবি করেন এমডি মাসরুর নিজে ইসামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেন। তার দাবি, গাড়ি উপহার দেওয়া তো দূরের কথা পরীমণির সঙ্গে কখনই দেখা হয়নি এ ব্যাংক কর্মকর্তার। গত জুনে ‘উত্তরা বোট ক্লাব’ ঘটনায় পত্রপত্রিকার মাধ্যমে পরীমনি নামটা শুনেছেন মাত্র।

শেয়ার করলে অনুপ্রাণিত হবো...

Leave a Reply

Your email address will not be published.